সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
বে-সরকারী সংস্থা সিসিডিবির সিসিআরসির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ২০২৩

বে-সরকারী সংস্থা সিসিডিবির সিসিআরসির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ২০২৩

এম এ হালিম শ‍্যামনগর থেকেঃ
অদ্য ১৭,১৮ ই অক্টোবর ২০২৩ মঙ্গলবার ও  বুধবার সকাল ৯.০০ ঘটিকা হতে বিকাল ৫
ঘটিকা পর্যন্ত  সিসিডিবি পিসিআরসিবি প্রকল্পের ফেইজ-২ শ্যামনগর প্রকল্প অফিসে বনবিবি তলা সিসিআরসি সংগঠনের কার্যকরী কমিটির ১১ সদস্যদের ২ দিন ব্যাপি দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণে সভাপতি মোঃ মাহাতাব উদ্দীন সরদারের স্বাগত বক্তব্যের মাধ্যমে  সভার শুভ সুচনা শুরু হয়।
 প্রধান অতিথি ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম তার বক্তব্যে সিসিডিবি সংস্থাকে ধন্যবাদ জানান এই ধরনের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করার জন্য। তিনি বলেন সিসিডিবি সংস্থা অত্র বুড়িগোয়ালিনী ইউনিয়নে জলবায়ু পরিবর্তন জনিত ক্ষতিকর প্রভাব মোকাবেলায় জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে যে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত সন্তোষজনক।
প্রশিক্ষণে সিসিডিবি সংস্থার পিসিআরসিবি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মিঃ সুজন বিশ্বাস অত্যন্ত সাবলীল ভাবে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে প্রশিক্ষণ পরিচালনা করেন।
প্রশিক্ষনে ঝুঁকি নিরুপন বিষয়ক পদ্ধতি  সকলকে জানানোর  জন্য সহায়কের ভূমিকা পালন করেন ভামিয়া সিসিআরসি সংগঠনের  সভাপতি ও ঝুঁকি নিরুপন বিষয়ক দক্ষ ব্যক্তিত্ব মোঃ রেজাউল করিম ঢালি, তিনি  তার সুন্দর উপস্থাপনার মাধ্যমে সকলকে ঝুঁকি নিরুপন বিষয় উপস্থাপন করেন।প্রশিক্ষণে ভূমি আইন সংক্রান্ত বিষয়ে সকলকে অবহিত করার জন্য সহায়কের ভূমিকা পালন করেন মোঃ আব্দুল হালিম।
 এছাড়া প্রশিক্ষণে আরো সহায়কের ভুমিকা পালন করেন সিসিডিবি সংস্থার পিসিআরসিবি প্রকল্পের হিসাব রক্ষন কর্মকর্তা মিসেস  ন্যান্সি বিশ্বাস, মাঠ সংগঠক মিঃ কংকন বৈরাগী ও মিঃ জগদীশ সরদার ।
কর্মসূচী সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মি জগদীশ সরদার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড